আমি যদি প্রধানমন্ত্রী হই ৩ মিলিয়ন ই ইউ নাগরিকদেরকে কোন চার্জ ছাড়া ব্রিটিশ নাগরিকত্ব দেব-মাইকেল গোভ

টরি নেতৃত্বের প্রতিযোগিতায় নীতিমালাতে ,মাইকেল গোভ,বলেন যদি তিনি প্রধানমন্ত্রী
হন,তাহলে তিনি ৩ মিলিয়ন ইইউ নাগরিকদের বিনামূল্যে ব্রিটিশ জাতীয়তা প্রদানের সুযোগ দেবেন।

২০১৬ সালের জুনে গণভোটের সময় ইউ কে তে বসবাসকারী যোগ্য ইইউ নাগরিকদের জন্য পরিবেশ সচিব স্বাভাবিক £১,১৩০ ফি ছাড় দেবেন।

এবং থেরেসা মে এর নীতির সাথে একটি বিরতিতে, মি। গোভ ইইউ নাগরিকদের জন্য বিতর্কিত ‘স্থায়ী অবস্থা’ একটি সহজ নিবন্ধীকরণ স্কীম দিয়ে প্রতিস্থাপন করবেন।

মিঃ গোভের নেতৃত্ব প্রচারণার জন্য লবিং, তার সমর্থকরা বলেছিলেন যে এই পরিকল্পনাটি ‘জাতিকে নিরাময়’ করার উদ্দেশ্যে করা হয়েছিল।

Tory এমপি আলবার্তো কোস্টা, যিনি এই ধরনের পদক্ষেপের জন্য লবী করতেছেন।, তিনি
বলেন, ‘আনন্দিত যে গোভ একটি ঘোষণামূলক প্রকল্প সঙ্গে ইইউ নাগরিকদের অধিকার গ্যারান্টি প্রদান এবং তাদের বিনামূল্যে ব্রিটিশ নাগরিকত্ব দিতে হবে।

‘এটা নৈতিকভাবে সঠিক কাজ এবং আমাদের জাতিকে নিরাময় করতে সাহায্য করবে। মি:কোষ্টা বলেন ,গোব,আমাদের পরবর্তী প্রধানমন্ত্রী হতে আমার পূর্ণ সমর্থন আছে। ‘

বিদেশী নাগরিকরা অবশ্যই ব্রিটিশ নাগরিকত্বের জন্য যোগ্য হতে যুক্তরাজ্যে কমপক্ষে পাঁচ বছর বসবাস করতে হবে।
মনে হয় ইউ কে তে প্রায় 3 মিলিয়ন মানুষ আছেন।

স্কাই নিউজ এর সাথে কথা বলার সময়, মিঃ গোভের নিকটবর্তী উত্সগুলি বলেছিলেন: ‘এটি কেবলমাত্র সঠিক কাজ – ইইউ নাগরিকদের পড়াশুনা, কাজ এবং বসবাসের জন্য ইউকে নাগরিকদের থাকার জন্য ভোট দেওয়ার অঙ্গীকারকে সম্মান করা।
মাইকেল গোভ যে প্রচারণা নেতৃত্বে এবং এখন তিনি Brexit প্রদান করতে প্রস্তুত।’
বরিস জনসন, সজিদ জাভিদ এবং জেরেমি হান্টকে সমন্বিত টেরি নেতৃত্বের প্রতিযোগিতায় ভিড় থেকে বেরিয়ে আসার জন্য নীতি লঞ্চ হিসাবে দেখা হবে।

জনাব গোভ পূর্বে ২০১৬ সালে নেতৃত্বের জন্য দৌড়ে, কুখ্যাতভাবে জনাব জনসন এর প্রচারাভিযান শুরু তাকে পরে সমর্থন।

এই বছর তিনি একটি স্বনির্ধারিত ‘ঐক্য প্রার্থী’ হিসাবে অঙ্গবিন্যাস করা হয়।

তিনি বলেন, আমি বিশ্বাস করি যে আমি কনজারভেটিভ ও ইউনিয়নবাদী পার্টিকে একত্রিত করতে প্রস্তুত, ব্রেক্সিট প্রদানের জন্য প্রস্তুত, এবং এই মহান দেশের নেতৃত্বের জন্য প্রস্তুত
তবে তিনি পূর্ববর্তী মন্তব্যগুলি স্পষ্ট করার জন্য জোর দিয়েছিলেন যে তিনি প্রধানমন্ত্রীর ‘অসমর্থ’ ছিলেন, এখন তিনি জোর দিয়েছিলেন যে তিনি ‘বিকাশ’ করেছিলেন।

তিনি বিবিসি রেডিও 4 কে বলেন: ‘আমি আমার মন পরিবর্তন করেছি। সেই তিন বছরে আমি বিভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়েছি। আমি মনে করি আমি একজন রাজনীতিবিদ হিসেবে গড়ে উঠেছি। ‘

মিসেস মে,র ‘বসতি স্থাপন স্থিতি’ প্রকল্পটি একটি নতুন Windrush কেলেঙ্কারীতে সতর্ক করার অধিকার গ্রুপগুলির উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

সমালোচকরা সতর্ক করেছেন যে অ্যাপ্লিকেশনগুলি দ্রুত এবং দক্ষতার সাথে প্রক্রিয়া না করা হলে হাজার হাজার আইনি স্থিতি ছাড়াই চলে যেতে পারে।

ইইউ নাগরিক এবং তাদের পরিবারের সদস্যরা যারা ২0২1 সালের জুনের বাইরে দেশে থাকতে চান তাদের বসতি স্থাপনের জন্য আবেদন করতে হবে।

আবেদনকারীদের তাদের পরিচয় প্রমাণ করতে বলা হয়, কোন অপরাধমূলক convictions ঘোষণা এবং একটি মুখের ফটো আপলোড।

সরকারি অনুমান নির্দেশ করে যে 3.5 মিলিয়ন থেকে 4 মিলিয়ন ইইএ নাগরিকরা আবেদন করতে পারবে।

জানুয়ারিতে মিসেস মে ব্রিটেনের ব্রিটেনের থাকার জন্য যুক্তরাজ্যের নাগরিকদের জন্য 65 পাউন্ড ফি ছিনিয়ে নিয়েছিলেন, যেদিন রেজিস্ট্রেশন নীতিটি বাতিল হয়ে গিয়েছিল।